18 C
Kolkata
Tuesday, December 6, 2022

উচ্চমাধ্যমিকে রাজ্যের সেরার সেরা দিনহাটার অধীশা দেব শর্মা, সে পথ শিশুদের জন্য কাজ করতে চায়

Must read

ওয়েব নিউজ ডেস্ক : প্রকাশিত হয়েছে এবছরের উচ্চ মাধ্যমিকের ফল। মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও জয়জয়কার কোচবিহারের। ৪৯৮ নম্বর পেয়ে প্রথম হয়েছেন কোচবিহারের দিনহাটার অদিশা দেবশর্মা। ভবিষ্যতে পথ শিশুদের জন্য কাজ করতে চান এই বঙ্গ তনয়া।

এবারের উচ্চ মাধ্যমিকে রাজ্যে সম্ভাব্য প্রথম দিনহাটার অদিশা। দিনহাটার সোনিদেবী জৈন স্কুলের ছাত্রী অদিশা দেবশর্মা। অদিশার বাবা তপন দেবশর্মা প্রাইমারি স্কুলের শিক্ষক, মা স্বাস্থ্যবিভাগে কর্মরতা। মাধ্যমিকেও তাক লাগানো ফল করেছিলেন এই তরুণী। ৬৭৮ নম্বর পেয়ে রাজ্যের মেধাতালিকায় নাম তুলেছিলেন অদিশা।

স্বভাবতই উচ্চমাধ্যমিকেও যে অদিশা ভাল ফল করবেন সেব্যাপারে প্রবল আশাবাদী ছিলেন অদিশা নিজে ও তাঁর পরিবারের সদস্যরা। উচ্চমাধ্যমিকে সেরার সেরা হয়ে নজর কেড়েছেন এই বঙ্গতনয়া। অদিশার গৃহ শিক্ষক ছিলেন ৯ জন। এরই পাশাপাশি স্কুল শিক্ষকরাও তাঁকে পড়াশোনার ক্ষেত্রে যথাযথভাবে সহায়তা করতেন।

নজরকাড়া এই সাফল্য পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত অদিশা। বাড়িতে নিয়ম করে ৪ থেকে ৫ ঘন্টা পড়াশোনা করতেন তিনি। এদিন সকালে উচ্চমাধ্যমিকে প্রথম হওয়ার খবর ছড়িয়ে পড়তেই শুভেচ্ছা জানাতে তাঁর বাড়িতে ভিড় জমায় প্রতিবেশীরা।

খুশির জোয়ার দেবশর্মা পরিবারেও। ভবিষ্যতে লেখা পড়া নিয়ে এগনোর ইচ্ছার পাশাপাশি সামাজিক কাজেও প্রবলভাবে জড়িয়ে থাকার ইচ্ছা রয়েছে এই কৃতী ছাত্রীর। আগামী দিনে পথ শিশুদের জন্য কাজ করতে চান অদিশা। তাঁর এই ইচ্ছাকে যথাযোগ্য সম্মান দিয়ে তাঁর পাশে থাকার অঙ্গীকার পরিবারেরও।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article