19 C
Kolkata
Saturday, December 3, 2022

কান ফ্লিম ফেস্টিভ্যালে ‘মুজিব’-এর ট্রেলার লঞ্চ, বঙ্গবন্ধুর জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য

Must read

ওয়েব নিউজ ডেস্ক : “তোমরা একটি মানুষকে খুন করতে পারো। তাঁর আদর্শকে না। আমারে দাবায়ে রাখতে পারবা না…”- শেখ মুজিবর রহমান মানেই প্রতিবাদের ভাষা কিংবা গর্জে ওঠার আরেক নাম। বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে কান ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে মুক্তি পেল বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব’-এর ট্রেলার।

ভারত ও বাংলাদেশের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে বঙ্গবন্ধুর জীবনীচিত্র ‘মুজিব’। ‘মুজিব: দ্য মেকিং অফ এ নেশন’, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আগেই এই ছবির ঘোষণা হয়েছিল। তবে অতিমারীর কোপে পড়ে একাধিকবার শুটিং স্থগিত থেকেছে। পরিচালনায় শ্যাম বেনেগাল। ভারত-বাংলাদেশ যৌথ উদ্যোগে এই প্রজেক্টে অভিনয় করছেন বাংলাদেশের তিনি জনপ্রিয় তারকা- আরফিন শুভ, নুসরত ফারিয়া, নুসরত ইমরোজ তিসা। বৃহস্পতিবার কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে সেই সিনেমার প্রথম ঝলক-ই প্রকাশ্যে এল।

কান-এর মঞ্চে ট্রেলার উন্মোচনের পরই পরিচালক শ্যাম বেনেগাল জানান, “দুই দেশের তারকা ও কলাকুশলীদের নিয়ে বঙ্গবন্ধুর জীবনচিত্র তৈরির যে সুযোগ পেয়েছি, তা এককথায় অনবদ্য। এই সিনেমা তৈরির পুরো জার্নিটাই উপভোগ করেছি।”

ট্রেলার উন্মোচন করলেন ভারত ও বাংলাদেশ দুই দেশের কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর ও হাসান মেহমুদ। এপ্রসঙ্গে কানের মঞ্চে অনুরাগ বলেন, “আমরা এক ঐতিহাসিক নেতার জীবনকাহিনীর ঝলকের সাক্ষী রইলাম। অতিমারীর করুণ পরিস্থিতিতেও ভারত-বাংলাদেশ দুই দেশের কাস্ট ও ক্রিউ মেম্বারদের অত্যন্ত পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে।” পাশাপাশি, ভারতের কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী এও জানান যে, বঙ্গবন্ধুর বায়োপিক তৈরির পরিকল্পনা দুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও শেখ হাসিনাই একসঙ্গে করেছিলেন।

অন্যদিকে, বাংলাদেশের তথ্য সম্প্রচার মন্ত্রী হাসান মেহমুদ জানান, “কিংবদন্তী পরিচালক শ্যাম বেনেগালের ফ্রেমে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবনকাহিনীর সংগ্রাম দারুণভাবে তুলে ধরা হয়েছে।”

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article