23 C
Kolkata
Tuesday, December 6, 2022

নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে ABVP-র বিকাশ ভবন অভিযান ঘিরে স্লট লেকে ধুন্ধুমার

Must read

ওয়েব নিউজ ডেস্ক : প্রাক্তন ও বর্তমান শিক্ষামন্ত্রী। চাপ বাড়াতে এবার পতে নেমে বিক্ষোব দেখাচ্ছে রাজ্যের প্রধান বিরোধী দলের ছাত্র শাখা এবিভিপি। এসএসসি-তে নিয়োগ দুর্নীতির প্রতিবাদে বুধবার সল্টলেকের বিকাশ অভন অভিযান করে এবিভিপি। যা ঘিরেই রণক্ষেত্রের পরিস্থিতি হয়। বিক্ষোভকারীদের ঠাকেত পুলিশ লাঠি চার্জ করে। ব্যবহার করা হয় জলকামান।

বিকাশ ভবন অভিযানের জন্য এ দিন দুপুরের কিছুটা আগে থেকেই করুণাময়ী অঞ্চলে জমা হতে থাকে এবিভিপি-র নেতা, কর্মী, সমর্থকরা। দুপুর আড়াটে নাগাদ কর্মসূচি শুরু হয়। এবিভিপি-র কিছুটা এগোতেই তাদের ইন্দিরা মোড়ে আটকে দেয় পুলিশ। ব্যারিকেড দিয়ে মিছিল রোখার চেষ্টা করা হয়। কিন্তু, পুলিশি বাধা অমান্য করেই এগোনোর চেষ্টা করে আন্দোলনকারীরা।

পুলিশ তাতে বাধা দিলে ব্যারিকেড ভেঙে ফেলার চেষ্টা করে এবিভিপি-র কর্মীরা। পুলিশ ব্যারিকেডের অন্যপ্রান্ত থেকে বাধা দেয়। একসময় আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে লাঠি চার্জ করে পুলিশ। তারপর জলকামানের ব্যবহার করা হয়। এ দিন দুপুরে বেশ কিছুক্ষণের জন্য হুলুস্থুল পরিস্থি তৈরি হয় সল্টলেকে।

এবিভিপি ছাড়াও টেট উত্তীর্ণদের আন্দোলন মিছিলেও এ দিন অবরুদ্ধ হয় সল্টলেক। ২০১৭-২২ পর্যন্ত টেট উত্তীর্ণরা এ দিন চাকরির দাবিতে প্রায় পাঁচ কিমি পথ হেঁটে বিকাশ ভবনে ডেপুটেশন দিতে যান। মিছিল ইন্দিরা ভবন মোড়়ে পুলিশ আটকালে সেখানেই রাস্তায় বলে পড়েন টেট উত্তীর্ণরা। যার ফলে থমকে যায় যান চলাচল।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article