19 C
Kolkata
Saturday, December 3, 2022

বচ্চন বধূর জীবন কাহিনী হার মানাবে সিনেমার চিত্রনাট্যকেও , ২০বছর পূর্তি কান ফ্লিম ফেস্টিভ্যালে বচ্চন বধূর

Must read

ওয়েব নিউজ ডেস্ক : কেরিয়ার শুরু করেছিলেন মডেল হিসেবে। বছর ত্রিশেক আগের কথা। ঐশ্বর্য রাই তখনও অভিনয় জগতে আসেননি। পরিচিতি পাননি। মাত্র ১৫০০ টাকার বিনিময়ে এক ফ্যাশন ব্র্যান্ডের জন্য মডেলিং করেন। আনকোরা সেই মুখ-ই তার বছর দুয়েক বাদে ‘৯৪ সালে ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতলেন। বলিউড থেকে ডাক এল। ডেবিউ করলেন। যৎসামান্য টাকায় পোশাকের ক্যাটালগে মুখ দেখানো সেই ঐশ্বর্য-ই বর্তমানে বলিউড ছাড়িয়ে আন্তর্জাতিক ময়দানেও সমান খ্যাতিসম্পন্ন। হলিউডি ছবিতে অভিনয়ের পাশাপাশি বিশ্বের প্রেস্টিজিয়াস কান ফিল্ম ফেস্টিভ্যালে ২০ বছর পূর্ণ করলেন।

২০০২ সালে প্রথম কানের রেড কার্পেটে পা রাখেন ঐশ্বর্য। তারপর থেকে প্রতিবছরই ফ্রান্সে ফিল্ম ফেস্টিভ্যালের রেড কার্পেটে আমন্ত্রণ পান তিনি। অভিনেত্রীর কেরিয়ার-কাহিনি যেন হার মানাবে সিনেমার চিত্রনাট্যকেও। সিনেমা সেভাবে রিলিজ না করলেও বচ্চন বধূর জনপ্রিয়তায় কিন্তু বিন্দুমাত্র ছেদ পড়েনি।
৩০ বছর আগে ঐশ্বর্য যে ফ্যাশন ব্র্যান্ডের পোশাকের ক্যাটালগে মাত্র ১৫০০ টাকার বিনিময়ে মুখ দেখাতে রাজি হয়েছিলেন, সেখানে তাঁর পাশাপাশি তখন মডেলিং করেছিলেন সোনালি বেন্দ্রে এবং তেজস্বিনী কোলাপুরিও। ১৯৯২ সালের ২৩ মে, ঐশ্বর্য রাই ওই ফ্যাশন সংস্থার যে চুক্তিপত্রে সই করেছিলেন, সেই ছবিই এখন নেটমাধ্যমে ভাইরাল।

অভিনেত্রীর তখন ১৮ বছর বয়স। ক্রুপা ক্রিয়েশন নামে এক পোশাক সংস্থার ক্যাটালগে মুখ দেখাতে রাজি হয়েছিলেন তিনি। তখন মুম্বইয়ের খর এলাকায় রামলক্ষ্মী নিবাস নামে এক আবাসনে থাকতেন অভিনেত্রী ও তাঁর পরিবার। ক্রুপা ক্রিয়েশনের ত্রিশ বছর পূর্তি উপলক্ষেই তাঁরা তাঁদের প্রথম ফ্যাশন ক্যাটালগের ছবি শেয়ার করেছেন নেটদুনিয়ায়। যেখানে ঐশ্বর্যকে দেখে চেনা দায়! কখনও সাদামাটা চুড়িদার, সালোয়ার আবার কখনও ঢিলেঢালা পোশাকে ক্যামেরার সামনে পোজ দিয়েছেন তিনি। আর সেই মডেল-অভিনেত্রী-ই আজ বিশ্বের খ্যাতনামা ফিল্ম ফেস্টিভ্যাল কান-এর ফ্যাশন ডিভা। নামীদামি ফ্যাশন ডিজাইনারের পোশাকে রেড কার্পেটে রীতিমতো আগুন ঝরান। এবারও তার অন্যথা হয়নি। স্বামী অভিষেক বচ্চন ও মেয়ে আরাধ্যাকে নিয়ে পৌঁছে গিয়েছিলেন ফ্রান্সে।

https://twitter.com/Vimalnupadhyaya/status/1528585533542105089?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1528585533542105089%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_c10&ref_url=https%3A%2F%2Fbengali.indianexpress.com%2Fentertainment%2Faishwarya-rai-started-her-career-with-rs-1500-modelling-completes-20-years-at-cannes-447285%2F
বছর খানেক ঐশ্বর্য রাই বচ্চনের কোনও সিনেমা মুক্তি না পেলেও এবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত খ্যাতনামা পরিচালক মনিরত্নমের ‘পন্নিয়িন সেলভান’-এর সুবাদে জোরদার প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article