22 C
Kolkata
Saturday, December 3, 2022

বলিউডের জন্ম বৃত্তান্ত এবার ওটিটি প্ল্যাটফর্মে, হিন্দি পিরিয়ড ড্রামায় বাংলার প্রসেনজিৎ

Must read

ওয়েব নিউজ ডেস্ক : সদ্য মুক্তির স্বাদ পেয়েছে ভারত। সেই স্বাধীনতাত্তোর পর্বে বলিউডের জন্ম কীভাবে? হিন্দি পিরিয়ড ড্রামায় বলবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ২০২১ সালেই শোনা গিয়েছিল যে টলিউডের ‘বুম্বা’ ব্যস্ত মুম্বইতে। নেপথ্যে পরিচালক-প্রযোজক বিক্রমাদিত্য মোতওয়ানের প্রজেক্ট। সেই বিষয়ে যদিও এযাবৎকাল মুখ খোলেননি অভিনেতা, তবে বৃহস্পতিবার ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওর তরফে সেই পিরিয়ড ড্রামার কথা প্রকাশ্যে আনা হল।

সিরিজের নাম ‘জুবিলি‘ (Jubilee)। স্বাধীনতার পর একরাশ স্বপ্ন ও গল্প নিয়ে কীভাবে বলিউডের সূত্রপাত? সেই কাহিনি নিয়ে যৌথভাবে বিক্রমাদিত্য মোতওয়ানে এবং সৌমিক সেন তৈরি করেছেন এই সিরিজ। প্রেক্ষপট স্বাধীনোত্তর পর্ব হলেও কাল্পনিক গল্প। সেখানেই মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। রয়েছেন অদিতি রাও হায়দারি ও অপরিক্ষীত খুরানাও। এছাড়াও দেখা যাবে ওয়ামিকা গাবিকে। বৃহস্পতিবার ওটিটি প্ল্যাটফর্মের তরফে প্রকাশ্যে আনা হল প্রসেনজিতের লুক। পুরোদস্তুর পিরিয়ডিক ছোঁয়া রাখা হয়েছে তাঁর লুকে।

প্রযোজনায় রিলায়েন্স এন্টারটেইনমেন্ট স্টুডিওস। পরিচালনায় বিক্রমাদিত্য মোতওয়ানে খোদ। গল্প লিখেছেন অতুল সবরওয়াল। প্রসঙ্গত এর আগে, উড়ান, লুটেরা, ট্র্যাপড এবং একে ভার্সেস একে-র মতো একাধিক সিনেমা তৈরি করেছেন মোতওয়ানে। নেটফ্লিক্সের হিট সিরিজ সেক্রেড গেমস-ও তাঁর ফ্রেমেই তৈরি। আর এবার অ্যামাজন প্রাইম ভিডিওর সঙ্গে প্রথমবারের জন্য গাঁটছড়া বাঁধলেন ‘জুবিলি’র মতো এই বিশেষ প্রজেক্টের জন্য।

এখানেই অবশ্য শেষ নয়। বৃহস্পতিবার মোট ২৯টি নতুন প্রজেক্টের কথা ঘোষমা করেছে অ্যামাজন প্রাইম ভিডিও। সেই তালিকাতেই রয়েছে পরিচালক দেবালয় ভট্টাচার্যের পয়লা হিন্দি সিরিজও- পিআই মিনা (PI Meena)। যেখানে মুখ্য চরিত্রে রয়েছেন ‘আ সুইটেবল বয়’ খ্যাত অভিনেত্রী তানিয়া মানিকতলা। এই সিরিজের গল্প লিখেছেন অরিন্দম মিত্র। অভিনয় করবেন যিশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, বিনয় পাঠক এবং সমীর সোনি। এক যুবতী প্রাইভেট গোয়েন্দাকে নিয়েই গল্পের প্রেক্ষাপট।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article