19 C
Kolkata
Saturday, December 3, 2022

ভাঙের পাঁপড় খেয়ে ভিক্টরিয়ার সামনে পুলিশের কবলে পড়েছিলেন একবার! অম্বরীশ কে জানালেন অমিতাভ

Must read

ওয়েব নিউজ ডেস্ক : তাই অম্বরীশকে পেয়ে অতীত স্মৃতিতে ডুব দিলেন। ভিক্টোরিয়ার সামনে নাকি একসময়ে ভাঙের পাঁপড় পাওয়া যেত। বন্ধুদের সঙ্গে সেই পাঁপড় খেয়েছিলেন একবার অমিতাভ। “গাড়ি স্টার্ট দিতেই পুলিশের খপ্পড়ে! আসলে ওঁরা শুধু গিয়ারে চাপ দিয়েছিলেন অ্যাক্সিলেটারে নয়, ভেবেছিলেন গাড়ি চলছে… ব্যস!”, স্মৃতি আউড়ে এসব কথাও বিগ বি বলেছেন অম্বরীশকে। এছাড়া, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল , সত্যজিৎ রায়কে নিয়েও কথা হয়েছে অমিতাভ-অম্বরীশের।

পরিচালক প্রদীপ সরকারের সুবাদে একবার অমিতাভ বচ্চনের সঙ্গে স্ক্রিন শেয়ার করার সুযোগ হয়েছিল। সেটা বছর চারেক আগের কথা। ২০২২ সালে আবারও সেই সুযোগ এল। মুম্বই ছুটলেন দর্শকদের প্রিয় ‘পটকা’ ওরফে অম্বরীশ ভট্টাচার্য। ভেবেছিলেন অমিতাভ হয়তো তাঁকে বেমালুম ভুলে গিয়েছেন। কিন্তু কোথায়! দিব্যি ঝরঝর করে চার বছর আগের প্রতিটা কথা অম্বরীশকে বললেন। এমনকী কোন ব্র্যান্ডের জন্য একসঙ্গে শুটিং করেছিলেন, সেটাও মনে রেখেছেন তিনি। আশি ছুঁইছুঁই মিস্টার বচ্চনের স্মৃতিশক্তি দেখে তো হতবাক বাঙালি অভিনেতা।

এবার প্রশ্ন কোন প্রজেক্টের জন্য একফ্রেমে অমিতাভ-অম্বরীশ? সিনেমা নয়। একটা নরম পাণীয়ের বিজ্ঞাপনের শুট। পরিচালনা করছেন সুজিত সরকার। ‘সর্দার উধম’ ডিরেক্টরের থেকে মুম্বইতে ডাক পেয়ে রীতিমতো সপ্তম স্বর্গে ‘পটকা’। আর যেখানে আবারও অমিতাভ বচ্চনের সান্নিধ্য পাওয়া যাবে, তা যে কোনও অভিনেতার কাছেই দারুণ ব্যাপার। বুধবারই অম্বরীশ মুম্বইতে উড়ে যান ওই বিজ্ঞাপনী শুটের জন্য। সেদিন শুধু স্টিল ছবি তোলার কাজ। পরদিন, মানে বৃহস্পতিবার হল বিজ্ঞাপনের শুট।

শুটের ফাঁকে বিগ বি’র সঙ্গে আড্ডা দেওয়ার সুযোগও হাতছাড়া করেননি অম্বরীশ। ভেবেছিলেন, অমিতাভ হয়তো তাঁকে ভুলে গিয়েছেন। কিন্তু পটকাকে হতবাক করে দিয়ে সব গড়গড় করে বলে দিলেন তিনি। চার বছর আগে রবি ঘোষকে নিয়ে কী কথা হয়েছিল, সেটাও দিব্যি মনে আছে। অম্বরীশের কথায়, “আমার বিস্ময়ের ঘোর এখনও কাটছে না। এত দারুণ স্মৃতিশক্তি! এবার মিস্টার বচ্চনকে আগের থেকেও আরও বেশি প্রাণবন্ত মনে হল।” এখনও সব কী করে মনে রেখেছেন? জিজ্ঞেস করতেই বিগ বি’র উত্তর- “স্মৃতিরা-ই তো সঙ্গী।”

তবে অমিতাভ-ই শেষ চমক নয়! বিজ্ঞাপনে অম্বরীশ বাবার চরিত্রে। আর তাঁর মেয়ের ভূমিকায় কে? পূজা হেগড়ে। পটকা তো পর্দার মেয়ের প্রশংসায় পঞ্চমুখ। বললেন, দারুণ নম্র-বিনয়ী মেয়ে। অম্বরীশ প্রায় চল্লিশটি বিজ্ঞাপনে কাজ করে ফেলেছেন শুনে, শুটের সময় প্রতিটা পদে পদে তাঁর কাছ থেকে উপদেশ চেয়েছেন বলিউড নায়িকা।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article