18 C
Kolkata
Tuesday, December 6, 2022

মাধ্যমিকে এক নজরে কোচবিহার জেলার ফলাফল

Must read

ওয়েব নিউজ ডেস্ক : এবছর মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৮৬.৬ শতাংশ। সাফল্যের হারে এবারও শহরকে টেক্কা জেলার। পাশের হারে শীর্ষে রয়েছে পূর্ব মেদিনীপুর জেলা। এই জেলায় পাশের হার ৯৭.৬৩ শতাংশ। এবছরের পরীক্ষায় ছাত্রদের তুলনায় ছাত্রীদের সংখ্যা ছিল ১ লক্ষ ২০ হাজারেরও বেশি। পরীক্ষা শেষ হওয়ার ৭৯ দিনের মাথায় প্রকাশিত হল ফল। সাফল্যের হারে ছাত্রদের চেয়ে এ বছর সামান্য পিছিয়ে রয়েছেন ছাত্রীরা।

মাধ্যমিকে এবছর প্রথম হয়েছেন ২ জন। প্রথম হয়েছেন বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র অর্ণব ঘড়াই। তাঁরই সঙ্গে প্রথম স্থানে রয়েছেন বর্ধমান সিএমএস স্কুলের ছাত্র রৌনক মণ্ডল। দু’জনেরই প্রাপ্ত নম্বর ৬৯৩। এবছর মাধ্যমিকে দ্বিতীয় স্থানে রয়েছেন কৌশিকী সরকার ও রৌনক মণ্ডল নামে আরও দুই পড়ুয়া। তাঁদের দু’জনের প্রাপ্ত নম্বর হল ৬৯২। এবার মাধ্যমিকে তৃতীয় হয়েছেন দু’জন। অনন্যা দাশগুপ্ত ও দেবশিখা প্রধান মাধ্যমিকে তৃতীয় হয়েছেন। তাঁদের প্রাপ্ত নম্বর ৬৯১।

এবারের মাধ্যমিকে কোচবিহারের চারজন ৬৮৯ নম্বর পেয়ে একই সাথে পঞ্চম স্থান অধিকার করেছে। দিনহাটা গোপালনগর এম এস এস হাইস্কুলের দেবদত্ত কুন্ডু এবং শুভজিৎ সাহা। মাথাভাঙ্গা হাইস্কুলের আরমান ইস্তেহার আলি, মাথাভাঙ্গা গার্লস হাইস্কুলের আর্জিনি সাহা।

৬৮৭ নম্বর পেয়ে যুগ্ম ভাবে সপ্তম স্থান অধিকার করেছে দিনহাটা গোপালনগর এম এস এস হাইস্কুলের অনন্য দে ও সৃজিতা মজুমদার।

৬৮৬ নম্বর পেয়ে মেধা তালিকার অষ্টম স্থান দখল করেছে দিনহাটা গোপালনগর এম এস এস হাইস্কুলে রনি বর্মন।

৬৮৪ নম্বর পেয়ে মেধা তালিকার দশম স্থানে রয়েছে কোচবিহারের ছয়জন ছাত্র-ছাত্রী। কোচবিহার বিবেকানন্দ বিদ্যাপীঠের ছাত্র বিতান চক্রবর্তী , তুফানগঞ্জ এন এন এম বিদ্যালয়ের রুপম বর্মন ও অমৃতা পাল। দিনহাটা গোপাল নগর এম এস এস হাইস্কুলের ছাত্রী সায়ন্তিকা বর্মন এবং মাথাভাঙ্গা গার্লস হাইস্কুলের ছাত্রী রিফা তামান্না ও জাফিসা হোসেন।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article