19 C
Kolkata
Saturday, December 3, 2022

সত্যজিৎ রায়ের নস্টালজিয়া উসকে দিয়ে প্রকাশ্যে ‘অপরাজিত’র ট্রেলার

Must read

ওয়েব নিউজ ডেস্ক : ২রা মে সত্যজিৎ রায়ের জন্মদিন। তার ঠিক আগেই ‘অপরাজিত’র পয়লা ঝলক উসকে দিল মাণিকবাবুর নস্ট্যালজিয়া। মাণিকবাবুর জন্মমাসেই রিলিজ করবে এই ছবি। মে মাসের ১৩ তারিখ পর্দায় সত্যজিতের ভূমিকায় ধরা দেবেন জিতু কামাল। আর শনিবার তাঁর মৃত্যুবার্ষিকীতে ট্রেলার প্রকাশ্যে এনে সেই কথাই মনে করিয়ে দিলেন অনীক দত্ত ।

সাদাকালো ফ্রেমে ‘পথের পাঁচালি’র নস্ট্যালজিয়া উসকে দিল ট্রেলার। রেলগাড়ি, মাথা দোলানো কাশেদের ভীড়ে ফ্রেম চেক করছেন মাণিক-রূপী জিতু কামাল । অপু-দুর্গাকে দৃশ্য বোঝাচ্ছেন। প্রেম-ভালবাসা বিহীন শুধুমাত্র অ্যামেচার অভিনেতাদের নিয়ে একটা ছবি বানাতে গিয়ে যে কত প্রশ্নের সম্মুখীন হতে হয়েছিল সত্যজিৎ-কে, ট্রেলারে সেই স্ট্রাগলও দেখালেন অনীক। মাণিক-ঘরণি বিজয়া রায়ের ভূমিকায় নজর কাড়লেন সায়নী ঘোষও ।

অপরাজিত’ আদতে মাণিকবাবুর বায়োপিক কিনা, তা নিয়ে বিস্তর ধন্দে ছিল দর্শকরা। তবে শনিবার ট্রেলার মুক্তি পেতেই সব ধোঁয়াশা কাটল। অনীকের ফ্রেমে ধরা দেবে ‘পথের পাঁচালি’র মতো কালজয়ী ছবি তৈরির নেপথ্যের গল্প। যেখানে পরিচালকের অক্লান্ত পরিশ্রমের গল্প ধরা পড়েছে। শুধু তাই নয়, বিশ্ব-খ্যাত সেই সিনেমা তৈরি করতে স্বামীর পাশে কীভাবে দাঁড়িয়েছিলেন বিজয়া রায়, সেই কাহিনীও অনীক তুলে ধরবেন তাঁর ফ্রেমে। কিংবদন্তী পরিচালকের জন্মশতবর্ষে অনীক দত্তর শ্রর্দ্ধার্ঘ্য হিসেবে যে সিনেমা আসতে চলেছে, তা নিয়ে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।

ট্রেলারে সেই কালজয়ী ছবির ব্যাকগ্রাউন্ড মিউজিকও শোনা গেল। টিজার প্রকাশ্যে আসার পরই নিজের অনুভূতি জানিয়েছিলেন জিতু। বলেছিলেন, “বড়পর্দায় প্রথম ব্রেক, নিঃসন্দেহে উচ্ছ্বসিত।” ‘অপরাজিত’র শ্যুট শেষ হয়েছে গত ডিসেম্বরে। তখন থেকেই মুক্তির অপেক্ষায় দিন গুণছেন জিতু। পরিচালক অনীক দত্তর কাছে যে তিনি চিরজীবনের জন্য কৃতজ্ঞ থাকবেন, সেকথাও জানালেন অভিনেতা।

পরনে সাদা পাঞ্জাবী। হাতে ধরা সিগারেট। চোখ রেখেছেন ক্যামেরায়। হুবহু যেন মাণিকবাবু! চুলের স্টাইলেও যেন একচুল হেরফের নেই। এক নজরে সত্যজিৎ-রূপী জিতু কমলকে (Jeetu Kamal) দেখে চেনা দায়। ‘অপরাজিত’ সিনেমায় জিতুর লুক ইতিমধ্যেই বেজায় প্রশংসিত। অতঃপর বড়পর্দায় তাঁকে সত্যজিৎ রায়ের ভূমিকায় দেখার জন্য দর্শকরা যে অধীর আগ্রহে অপেক্ষা করছেন তা বলাই যায়। ট্রেলার যেন সেই কৌতূহলের পারদ আরও একধাপ বাড়িয়ে দিল।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article