23 C
Kolkata
Tuesday, December 6, 2022

সাইমন্ডসের অকাল প্রয়ানে ভেঙে পড়লেন ‘শত্রু’ হরভজনও

Must read

ওয়েব নিউজ ডেস্ক : শনিবার রাতের দিকে ভয়ঙ্কর পথ দুর্ঘটনায় মৃত্যু ঘটেছে অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার এন্ড্রু সাইমন্ডসের। মাত্র ৪৬ বছর বয়সে পাড়ি দিলেন না দেখার দেশে। সুপারস্টারকে হারিয়ে শোকে মুহ্যমান ক্রিকেট দুনিয়া।

ক্রিকেট কেরিয়ারে সাইমন্ডসের সঙ্গে কুখ্যাত মাঙ্কিগেট কাণ্ডে জড়ানো হরভজনও নিজের শোকবার্তা পাঠিয়েছেন। টুইটারে ভাজ্জি লিখলেন, “সাইমন্ডসের আকস্মিক প্রয়াণের খবরে শকড। খুব তাড়াতাড়ি চলে গেলে। সাইমন্ডসের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা রইল। আত্মার প্রতি প্রার্থনা করছি।”

ভারতের অস্ট্রেলিয়া সফরের সময় হরভজনের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন সাইমন্ডস। তারপরেই ক্রিকেট বিশ্বে আলোড়ন ফেলে দেওয়া বর্ণবিদ্বেষের ঘটনা খবরের কাগজের শিরোনাম হয়ে যায়। সেই কেলেঙ্কারি এখনও ক্রিকেট দুনিয়ায় ‘মাঙ্কিগেট’ হিসাবে কুখ্যাত। সেই ঘটনা ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট সম্পর্কেও প্রভাব ফেলেছিল।

সেই ঘটনার পরে হরভজনকে আইসিসির তরফে তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়। ম্যাচ রেফারি মাইক প্রোক্টর জানিয়েছিলেন, “কোনও সন্দেহই নেই হরভজনের বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের নিশানা ছিল সাইমন্ডসের দিকে।” আইসিসি এবং ম্যাচ রেফারির সেই রায়ে ক্ষুব্ধ হয়ে ভারত অস্ট্রেলিয়া সফর বাতিল করার হুমকিও দেয়। যে ঘটনার প্রেক্ষিতে পাল্টা শুনানি হয় এডিলেড ফেডারেল কোর্টে। দুই দলের সিনিয়র তারকারা পাশাপাশি বসে দীর্ঘক্ষণ এই ঘটনা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা সারেন।

তারপরে হরভজনের ওপর আরোপিত তিন ম্যাচ সাসপেনশন তুলে নেওয়া হয়। বদলে ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটে নেওয়া হয়। বর্ণবিদ্বেষ ঘটনায় তিনি যে অভিযুক্ত হন, তা জানিয়ে দেওয়া হয়।

এই বৈরিতার ঢেউ পেরিয়ে দুজনে অবশ্য বন্ধু হয়ে যান আইপিএল মঞ্চে। মুম্বই ইন্ডিয়ান্সে সতীর্থ হিসাবে খেলে দুজনের বন্ধুত্ব হয়ে যায়। পরে হরভজন গোটা ঘটনায় মিডিয়ার ভুমিকা নিয়র প্ৰশ্ন তোলেন।

কুইন্সল্যান্ড পুলিশের তরফে বলা হয়েছে, গাড়ি চালানোর সময় রাস্তার বাইরে গড়িয়ে যায় গাড়ি। দ্রুতগতিতে চলা গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পরে আর সেরে উঠতে পারনেনি। ভয়াবহ দুঃসংবাদ ভেসে আসতেই ক্রিকেট মহলের তরফে একের পর এক শোকবার্তা ভেসে আসে।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article